শনিবার ৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

  |   বুধবার, ০৩ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   9 বার পঠিত

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

আজ ০৩ জুলাই সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সামান্য সময়ের জন্য সূচকের পতন হলেও আবারও বেড়ে যায়। এরপর স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৩ শতাংশ বা ৩৩.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৭৩.৮৪ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৮.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৮৬.৫৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৮.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯১২.৯৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪১ টির, কমেছে ৯৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৬১.০১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৭ কোটি ৭ হাজার ২২৯ টি শেয়ার ১ লাখ ৬৫ হাজার ৬৪৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৩৯ কোটি ২৭ লাখ ৭১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২ জুলাই ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১১.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৩৪০.১৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ১৭৭.৭৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.০১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ৯০৪.৬৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ২১৩ টির, কমেছে ১২৫ টির এবং অপরিবর্তিত রয় ৫৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৫৪.০৬ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়।

গত কার্যদিবসে ডিএসইতে ১২ কোটি ৬৪ লাখ ৪৬ হাজার ২৭ টি শেয়ার ১ লাখ ৪৩ হাজার ৩৩৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৪০ কোটি ৬৩ লাখ ৩৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৯৮ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫৩ শতাংশ বা ৮১.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ১৫৩.১৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮ টির, কমেছে ৭৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৫৫ লাখ ২৭৩ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৫ অপরাহ্ণ | বুধবার, ০৩ জুলাই ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।